FOOD FOR SKIN

ত্বকের লাবণ্য ধরে রাখে যে ৪টি অসাধারণ খাবার ………………………………

মুখ হল মনের আয়না। আমরা কেমন আছি- তার প্রতিচ্ছবি ধরা থাকে আমাদের মুখে। মানসিক চাপ, দূষণ, একটানা রাত জাগা, ক্লান্তি এবং পুষ্টিকর খাবার না খাওয়া- এই সব কিছুই কিন্তু প্রভাব ফেলে আমাদের ত্বকে। চামড়া কুঁচকে যায়, ঘন ঘন ব্রন-ফুসকুড়ি হওয়া, ত্বকে কালচে ছোপ– সবেরই মূল কারণ কিন্তু অপুষ্টি। সময় মত ত্বকের যত্ন না নিলে, পুষ্টিকর খাবর না খেলে এবং পানি কম খেলে কিন্তু সেই ছাপ মুখে পড়তে বাধ্য। সব সময় ফেসিয়াল কিংবা মুখ ক্লিনআপ করলেই যে ত্বক ভাল হয়ে যাবে এমন নয়। তার জন্য কিন্তু প্রয়োজন প্রয়োজনীয় খাবারের। আর তাই ত্বকের জন্য যে সব খাবার অবশ্যই রাখবেন ডায়েটে:*রোজ একবাটি করে টকদই খান। টকদইয়ের মধ্যে যে প্রোবায়োটিক উপাদান থাকে তা কিন্তু আমাদের ত্বকের জন্য খুবই ভাল। যাঁরা দই খেতে পছন্দ করেন না তাঁরা একবাটি করে ছানা খান। **বাদামের মধ্যে রয়েছে জিঙ্ক, সেলেনিয়াম। যা আমাদের ত্বকের জন্য ভাল। এছাড়াও বাদামের মধ্যে রয়েছে এমন কিছু উপাদান যা আমাদের রক্ত কোশকে রক্ষা করে। সেই সঙ্গে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়। ***গ্রিন টি-এর মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। যা আমাদের ত্বকের জন্য খুব ভাল। এছাড়াও গ্রিন টি শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করে দিতে সাহায্য করে। ফলে ত্বক থাকে সুস্থ। ****মাছ- মাছের মধ্যে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড। যা আমাদের ত্বক এবং মস্তিষ্কের জন্য কিন্তু খুবই ভাল। যে কারণে মাছ অবশ্যই রাখুন রোজকার পাতে।

IF you sweat, when you are sleeping

আবহাওয়া বেশ ঠান্ডা। গায়ে চাদর দিয়েই ঘুমিয়েছেন। কিন্তু হঠাৎ মধ্যরাতে গা ঘামে ভিজে গেল। অথবা যতই ফুল স্পিডে পাখা চালিয়ে ঘুমোন, মাঝ রাতে গলা ঘাড় বুক ঘেমে একসা। এই সমস্যার সম্মুখীন হচ্ছেন? গোপনে কোনও রোগ বাসা বাঁধছে না তো? জেনে নিন এই উপসর্গ কোন কোন রোগের ইঙ্গিত দেয়। ১) শরীরে কোনও ইনফেকশন হয়ে আছে। কিন্তু আপনি হয়তো জানেন না। বিশেষত টিবি বা এইচআইভি-তে এই উপসর্গ দেখা যায়। চিকিৎসকের পরামর্শ নিয়ে অ্যান্টি বায়োটিক খেতে পারেন।২) শরীরে ক্যানসার বাসা বাঁধলেও এই সমস্যা দেখা দিতে পারে। মূলত লিউকোমিয়া ও লিম্ফোমার উপসর্গ এটি। তাই দেরি না করে চিকিৎসকের কাছে যান। অথবা ক্যানসারের পরে যদি কেমোথেরাপি চলে তখন এই সমস্যা হয়।৩) অ্যাংজাইটি বা উদ্বেগে ভোগার অন্যতম লক্ষণ এটি। প্রথমেই সাবধান হোন। এর চিকিৎসার জন্য চিকিৎসক আপনাকে অ্যান্টি অ্যাংজাইটি ওষুধ দিতে পারে।

Book An Appointment

অনলাইন অথবা মোবাইলে পরামর্শ নিতে নিচের ফর্মটি পূরণ করুন। আমাদের একজন প্রতিনিধি আপনাকে কল করে সিরিয়াল নিশ্চিত করে ডাক্তারের সাথে পরামর্শের সময় জানিয়ে দিবেন। অথবা ০১৭১২ ২৯১৮৮৭ নাম্বারে কল দিয়ে সিরিয়াল নিন।

চেম্বারে এসে সরাসরি ডাক্তারের পরামর্শ নিতে সিরিয়াল দিন। যোগাযোগঃ ০১৭৯৭ ২২৩৫৭৪ অথবা ০১৭১২ ২৯১৮৮৭